ডেস্ক নিউজ
প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৪ ৯:১৭ পিএম

 

আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার)
কক্সবাজারের টেকনাফের সাবরাংয়ে একটি বিশেষ অভিযান চালিয়ে ৩২ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে পুলিশ। এসময় ২জন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়।

আটককৃতরা হলেন,চট্টগ্রাম জেলার ডবলমুরিং
এম আব্দুল হাকিম রোড়, মনসুরাবাদ বর্তমানে
উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের হাজির পাড়া এলাকার মৃত কালা মিয়ার ছেলে দিলদার মিয়া (৪৫) এবং একই জেলার পটিয়া থানার মৌলভীহাট ইউনিয়নের ৮নং।ওয়ার্ডবড়লিয়া এলাকার মোঃ বদিউল আলম প্রকাশ বদি ড্রাইভারের ছেলে মোঃ তৌহিদুল আলম (২৩)।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি)
মুহাম্মদ গিয়াস উদ্দিন গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।তিনি জানান, বৃহস্পতিবার (২৪ অক্টোবর) গোপন সংবাদের ভিত্তিতে, টেকনাফ থানাধীন সাবরাং ইউপিস্থ ৫নং ওয়ার্ডের ডেগিল্যার বিল সাকিনের শাহপরীরদ্বীপ টু টেকনাফগামী রাস্তা দিয়ে লবণ ভর্তি একটি ট্রাকে করে ইয়াবা ট্যাবলেট বহন করে নিয়ে যাচ্ছে মর্মে সংবাদ পাওয়া যায়। এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ মডেল থানা পুলিশের একটি বিশেষ আভিযানিক টিম অভিযান চালিয়ে
শাহপরীরদ্বীপ থেকে টেকনাফ অভিমূখে লবণ ভর্তি একটি ট্রাক আসতে দেখে তা তল্লাশী করার জন্য সিগন্যাল দেওয়া হয়। সিগন্যাল অমান্য করে চলে যাওয়ার চেষ্টাকালে পুলিশের আভিযানিক টিমটি ব্যারিকেড দিয়ে উক্ত গাড়িটিকে টেকনাফ থানাধীন সাবরাং ইউপিস্থ ৫নং ওয়ার্ডের ডেগিল্যার বিল সাকিনের শাহপরীরদ্বীপ টু টেকনাফগামী রাস্তার পূর্ব পাশে ইসমাইল টাওয়ার-২ এর দক্ষিণ পার্শ্বে জনৈক ডাক্তার এনামুল হকের ফাঁকা জায়গার উপর ট্রাকটি থামানো হয়। উক্ত ট্রাকের ড্রাইভার এবং হেলপার পালিয়ে যাওয়ার চেষ্টাকালে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে ট্রাক ড্রাইভার ও হেলপারকে পালিয়ে যাওয়ার কারণ জানতে চাইলে তারা কোনো সদুত্তর না দিয়ে এলোমেলো কথাবার্তা বলতে থাকে।
পুলিশের আভিযানিক টিম ব্যাপক জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তারা স্বীকার করে, ট্রাকে রাখা লবণের বস্তার নিচে সাদা প্লাস্টিকের বস্তার ভিতরে ইয়াবা ট্যাবলেট রয়েছে। আটককৃত ব্যক্তিদের দেওযা তথ্য মতে ট্রাকে রাখা লবণের বস্তার নিচে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় সাদা প্লাস্টিকের বস্তার ভিতর থেকে তাদের নিজ হাতে বাহির করে দেওয়া মতে সর্বমোট ৩২ হাজার পিস ইয়াবা ট্যাবলেট ঘটনাস্থলে উপস্থিত সাক্ষীদের সম্মুখে উদ্ধার পূর্বক জব্দ তালিকা মূলে জব্দ করা হয়। পরে ট্রাক ড্রাইভার ও হেলপারকে আরো ব্যাপক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে তারা জানায়, উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেট গুলো উক্ত লবনের মালিক সাবরাং ইউনিয়নের ৫নং ওয়ার্ড ডেগিল্যার বিল এলাকার কালু মিয়া প্রকাশ দুবাই কালুর ছেলে হোছন আহমদ (৩৫) এর নির্দেশে চট্টগ্রামে বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিলো। তারা আরো জানায় হোছন আহমদ দীর্ঘদিন যাবত লবণ ভর্তি ট্রাকে করে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে তাদের ব্যবহার করে ইয়াবা ট্যাবলেট পাচার করে আসছে।

তিনি আরো জানান, আটককৃত ব্যক্তি ও পলাতক আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। ধৃত আসামীদেরকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হবে।

পাঠকের মতামত

খুটাখালীতে যুবদলের কর্মী সভায় বক্তারা- ১৭ বছর ধরে দেশের মানুষ কথা বলতে পারেনি

         সেলিম উদ্দীন, ঈদগাঁও দেশের চলমান পরিস্থিতিতে দলকে আরো গতিশীল, শক্তিশালী ও সুসংগঠিত করার লক্ষ্যে কক্সবাজারের ...

রামুতে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে ২৩ হাজার কিশোরীকে দেয়া হবে এইচপিভি টিকা

         প্রতিবেদক, রামু জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধযোগ্য একটি রোগ। দ্রুত রোগ নির্ণয় ও প্রয়োজনীয় চিকিৎসার মাধ্যমে এই ...

জীবিত মেহের আলীর নামে ইউপি চেয়ারম্যানের মৃত্যু সনদ!

         প্রতিবেদক, রামু কক্সবাজারের রামুতে টাকার বিনিময়ে জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে মৃত্যু সনদপত্র দেওয়ার অভিযোগ উঠেছে ...

টেকনাফে ৭ বছরের মাদক মামলার সাজাপ্রাপ্ত ব্যক্তি গ্রেফতার

         স্টাফ রিপোর্টার।কক্সবাজারের টেকনাফে পলাতক ৭ বছরের মাদক মামলার সাজাপ্রাপ্ত ব্যক্তি সাব্বির আহমেদকে গ্রেফতার করেছে পুলিশ।গ্রেফতার ...